কুমিল্লায় বিএনপির দুই শতাধিক নেতা–কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

নেকবর হোসেন।।
কুমিল্লার চান্দিনা উপজেলায় উত্তর জেলা বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশের গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও কাজে বাধা দেওয়ার অভিযোগে দলটির দুই শতাধিক নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। চান্দিনা থানার উপপরিদর্শক তাপস দাস বাদী হয়ে গতকাল শনিবার রাতে মামলাটি করেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাহাবুদ্দীন খান আজ রোববার বিকেলে বলেন, মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান, চান্দিনা উপজেলা বিএনপির সভাপতি আতিকুল ইসলাম ওরফে শাওনসহ ৩৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও ১৬০ থেকে ১৭০ জনকে আসামি করা হয়েছে।

জেলা পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, বিএনপির নেতা-কর্মীরা মহাসড়কে পদযাত্রার নামে বিশৃঙ্খলা করতে যান। এ সময় পুলিশ কর্তব্য পালন করতে গেলে তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ, ককটেলের বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করা হয়। এ কারণে মামলা হয়েছে।

বিএনপিসহ স্থানীয় একাধিক সূত্র জানায়, ১০ দফা দাবিতে গতকাল বিকেল সোয়া চারটার দিকে চান্দিনা উপজেলার কুটুম্বপুর ও তীরচর এলাকায় পদযাত্রা কর্মসূচি পালন করতে যায় কুমিল্লা উত্তর জেলা বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। তখন পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও ফাঁকাগুলি ছোড়ে।

এতে বিএনপি ও অঙ্গসংগঠনের অন্তত ২৫ নেতা-কর্মী আহত হন। এ ছাড়া পুলিশের দুই কনস্টেবল সিপন হোসেন ও হাসান পারভেজ আহত হয়েছেন। এ ঘটনায় গতকাল রাতে পুলিশ চান্দিনা থানায় মামলাটি করে।

কুমিল্লা উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আখতারুজ্জামান সরকার বলেন, ‘পুলিশ বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বাধা দিয়েছে। এরপর উল্টো আমাদের নেতা-কর্মীদের নামে মামলা করেছে। হয়রানি করতেই এ মামলা করা হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page